শুভ হোক আগামীর পথচলা

স্বপ্ন পূরণের এক ধাপ পার করলো স্বপ্নযাত্রার স্বপ্নসঙ্গীরা

আজ আমাদের অনেক আনন্দের দিন। আমাদের স্বপ্নযাত্রার ৫ জন শিক্ষার্থী এবারের এস এস সি পরীক্ষায় পাশ করেছে । তারা পার করলো তাদের শিক্ষাজীবনের সফলতার প্রথম ধাপ। তাদের এই অর্জনে আমরা আনন্দিত ও উচ্ছ্বসিত। এই গত বছরের (২০১৯) জানুয়ারি মাসেই ১৫ জন শিক্ষার্থী নিয়ে যাত্রা শুরু করে আমাদের এই স্বপ্নযাত্রা প্রকল্পটি। দেশের দরিদ্র সুবিধাবঞ্ছিত শিক্ষার্থীদের উচ্চ শিক্ষা নিশ্চিত করাই এই প্রকল্পের উদ্দেশ্য।

এই ১৫ জন শিক্ষার্থীর মধ্যে এবছর এস এস সি পরীক্ষায় অংশ নিয়েছিল এই ৫ জনই। করোনা পরিস্থিতির কারণে এবাবের ২০২০ সালের এস এস সি পরীক্ষার ফলাফল পেতে শিক্ষার্থীদের অপেক্ষা করতে হয়েছে অনেকদিন। অবশেষে ৩১ শে মে ২০২০ তারিখে প্রকাশিত হয় কাঙ্ক্ষিত সেই ফলাফল। আমরা নিজেরাও ভাবতে পারিনি পারিবারিক অস্বচ্ছলতাকে উপেক্ষা করে ওরা সকলেই পরীক্ষায় উত্তীর্ণ হতে পারবে ও ভালো ফলাফল করতে পারবে।

এই মহতী উদ্যোগের সাথে জড়িত, নিবেদিত প্রাণ জনাব আরিফ সিকদার, নির্বাহী পরিচালক, আম্বালা ফাউন্ডেশন বলেন, “তোমাদের সাফল্যে আমি আনন্দিত ও অভিভূত। ভবিষ্যতেও তোমাদের পাশে ছায়ার মত পথ প্রদর্শক হয়ে থাকবে স্বপ্নযাত্রা। শুভ হোক তোমাদের আগামীর পথচলা”। উল্লেখ্য যে এ বছর এই শিক্ষা সহায়তা কার্যক্রমের সাথে নতুন করে যুক্ত হয়েছে আরও ৩৫ জন শিক্ষার্থী।

Related Posts

স্বপ্নযাত্রার দরিদ্র শিক্ষার্থীদের জন্য ঈদ উপহার

এবারের ঈদটা অন্যান্যবারের ঈদের থেকে কিছুটা আলাদা। মহামারি করোনা ভাইরাস ও ঘূর্ণিঝড় আম্পান এর কারণেRead More

“স্বপ্নযাত্রা” – স্বপ্ন পূরণের গল্প

২০১৫ সাল। উন্নয়নকর্মী মহুয়া আপা একদিন ফোন করে বললেন, একটা ছেলে ঢাকা কলেজে ভর্তি হয়েছে;Read More

আলোর পথের উদ্যমী পথিক নাইমা

জান্নাতুল ফেরদৌস নাইমা জামিলা আইনুল আনন্দ বিদ্যালয় ও কলেজের ব্যবসায় শিক্ষা বিভাগের দশম শ্রেণির একজনRead More

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked as *